Breaking Ticker

Sri Krishna Er Payer Nupur Choto Baro Hoy Keno ?? শ্রীকৃষ্ণের পায়ের নুপুর ছোট বড়ো হয় কেন ??

এই যে কাহিনীটি রয়েছে যে Sri Krishna Er Payer Nupur Choto Baro Hoy Keno ?? শ্রীকৃষ্ণের পায়ের নুপুর ছোট বড়ো হয় কেন, এই কাহিনীটি শুরু হয়েছিল ত্রেতা যুগে। যখন ভগবান শ্রীকৃষ্ণ প্রভু শ্রীরাম অবতারে ছিলেন তখনকার কাহিনী এটি। জানতে হলে অবশ্যই পোস্টটি পড়তে থাকুন। প্রিয় সনাতনী হিন্দুরা sanatan sikkha তে আপনাদের সবাইকে স্বাগত। তাহলে চলুন কাহিনীটি শুরু করি। আর আমাদের পোস্টগুলি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন।


Sri Krishna Er Payer Nupur Choto Baro Hoy Keno ?? শ্রীকৃষ্ণের পায়ের নুপুর ছোট বড়ো হয় কেন ??
Sri Krishna Er Payer Nupur Choto Baro Hoy Keno 

শ্রীকৃষ্ণ : 

sri krishna এর পায়ের নুপুরের কথা জানতে হলে অবশ্যই প্রভু শ্রীরামের একটি sri krishna এর পায়ের নুপুরের কথা জানতে হলে অবশ্যই প্রভু শ্রীরামের একটি লীলা কাহিনীর গল্প আমাদের জানতে হবে। তাহলে চলুন গল্পটি শুরু করি... 


আরও পড়ুন :

শ্রীকৃষ্ণের গোবর্ধন পর্বত লীলা।

শ্রীকৃষ্ণের কালিয়া নাগ দমন


শ্রীরাম ও লক্ষন :

ত্রেতাযুগে সীতা হরন হওয়ার পর প্রভু শ্রীরাম মাটিতে তার রামধনুক রেখে কাঁদছিলেন। তখন ভ্রাতা লক্ষন এসে দেখেন যে শ্রীরামের ধনুকের নিচ দিয়ে রক্ত বইছে। এ দেখে তিনি শ্রীরামকে জিজ্ঞাসা করেন যে তার ধনুকের নিচ থেকে রক্ত বইছে কেন ? প্রভু শ্রীরাম ধনুকটি উঠিয়ে দেখেন একটি ব্যাঙ তার ধনুকের নিচে চাপা পড়েছে।


শ্রীরাম : ওরে ব্যাঙ, সাপ যখন তোমার পিছনে তারা করে তখন তো চিৎকার কারো। আর আজ ধনুকের নিচে চাপা পরে চুপ করে আছো কেন ?


ব্যাঙ : প্রভু, সাপ যখন আমার পিছনে ছুটে তখন আমি চিৎকার করে তোমাকে নালিশ জানাই। কিন্তু আজ আপনার ধনুকের নিচে চাপা পরে কাকে নালিশ জানাবো ?


ব্যাঙের ইতিহাস :

ব্যাঙটি আগের জন্মে ছিল কর্ণব। এবং তার গুরুর নাম ছিলো বিশ্ববসু। একদিন গুরুর দেহ মালিশ করতে গিয়ে কর্ণবের নখের আচর লেগে যায় তার গুরুদেবের দেহে। তখন গুরুদেব বিশ্ববসু তার শিষ্য কর্ণবকে অভিশাপ দেন যে সে পরের জন্মে ব্যাঙ হয়ে জন্ম নিবে। আর তার সঙ্গে এও আশীর্বাদ দেন যে প্রভু শ্রীরামের হাতে তার মৃত্যু হবে।


শ্রীরাম : তাহলে কর্ণব এখন তোমার শেষ ইচ্ছা কি ?


কর্ণব : প্রভু আমার শেষ ইচ্ছা এটাই, আমার গুরু যেন অন্তিমকলে আপনার চরণে ঠাই পায়।


শ্রীরাম : শুনো তবে, এই যুগে তো আর সম্ভব হবে না। তবে পরের জন্মে দ্বাপর যুগে আমি যখন কৃষ্ণ হয়ে জন্ম নিবো তখন তুমি থাকবে আমার ডান পায়ের নুপুর হয়ে। আর তোমার গুরু বিশ্ববসু থাকবে আনার বাম পায়ের নুপুর হয়ে। তবে একটি নুপুর ছোট ও আরেকটি নুপুর বড়ো হবে।


sri krishna এর পায়ের নুপুর :

সুতরাং গল্পটি পড়ে আপনারা বুজতে পারলেন যে কেন শ্রীকৃষ্ণের পায়ের নুপুর ছোট বড়ো হয়। গুরু শিষ্য দুজন sri krishna এর পায়ের নুপুর হয়ে আছেন। যথাঃ শিষ্য কর্ণব ও তার গুরু বিশ্ববসু।


উপসংহার :

আজকের পোস্টটি পড়ে আপনারা বুজলেন Sri Krishna Er Payer Nupur Choto Baro Hoy Keno ? শ্রীকৃষ্ণের পায়ের নুপুর ছোট বড়ো হয় কেন ? আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন। আর এইরকম সনাতন ধর্মের পোস্ট পড়ার জন্যে আমাদের এই Sanatan Sikkha কে সাবস্ক্রাইব করে রাখবেন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.