Breaking Ticker

Janmo Mrityu Tathya // যার যেমন কর্ম তার তেমন পুনর্জন্ম।

প্রিয় সনাতনী ভক্তরা sanatan sikkha র আরও একটি নতুন এবং গুরুত্বপূর্ণ পোস্টে আপনাদের সবাইকে স্বাগত জানাই। আজকের পোস্টটি পড়লে আপনারা Janmo mrityu tathya র যে রহস্যটি রয়েছে সেটার ব্যাপারে জানতে পারবেন। আসলে আপনি এই জন্মে যে রকম কর্ম করবেন, সেই কর্ম অনুযায়ী আপনার পুনর্জন্ম হবে। এটাই হলো জন্ম মৃত্যু তথ্য। কথাই তো আছে যেমন কর্ম তেমন ফল। Gita তে এবং gorur puran এর মতে পুনর্জন্ম অবশ্যই হবে যতক্ষণ না পর্যন্ত্য সেই জীবাত্মা মুক্তি পায়। আর gita য় তো বালাই হয়েছে যে মনুষ্য জন্মের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্যই হচ্ছে মুক্তি। সুতরাং পুনর্জন্ম যে হয় সেটা আপনাকে বিশ্বাস করতেই হবে।

janmo mrityu tathya
Janmo mrityu tathya

যেমন কর্ম তেমন ফল :

কথাই আছে যেমন কর্ম তেমন ফল। মানে যে যেইরকম কর্ম করবে সে সেইরকম ফল পাবে। Jonmo mrityu tathya র বিষয়টা একটা উদাহরণের দ্বারা বোঝা যেতে পারে। যেমন মনে করেন অভিষেক বচ্চন। আমরা সবাই অভিষেক বচ্চনকে কম বেশি চিনি। কিন্তু কথা হলো, কেন তার জন্ম অমিতাভ বচ্চনের ঘরে হলো? কেন তার জন্ম কোন ঠেলাওয়ালা বা রিক্সাওয়ালার ঘরে হলো না? কারন একটাই, আর সেটা হলো পূর্বজন্মের সুফল। যা এই জন্মে তিনি ভোগ করবেন। আর এই জন্মে তিনি যেইরকম কর্ম করবেন সেই কর্ম হিসাবেই তার আবার জন্ম হবে। কিন্তু কোন কর্মে বা কোন পাপে কোন যোনিতে জন্মগ্রহন করবেন তা তার কর্ম হিসাবেই নির্ধারিত হবে।

কর্মের শাস্তি :

Gorur puran অনুযায়ী সবাইকে কর্মফল ভোগ করতে হবেই। কর্মফল থেকে কেউ কোনদিন ভাগতে বা পালাতে পারে না। সবাইকে কর্মফল ভোগ করতেই হবে। অর্থাৎ যে যেরকম কর্ম করবে তাকে সেই রকম শাস্তিও পেতে হবে। Janmo mrityu tathya র সততা অনুযায়ী যে যত বড় পাপ কাজ করবে তার শাস্তি ততই বড় হবে। আর যে ছোট পাপ করবে তার শাস্তিও ছোট হবে। কিন্তু এখন মানুষের মনে প্রশ্ন আসতেই পারে যে, মরার পর এবং জন্মের আগে সবাই যদি তার কর্মফল হিসেবে শাস্তি ভোগ করে থাকে তাহলে এই পৃথিবীতে আবার জন্মগ্রহন করার পর সে শাস্তি ভোগ করে কেন? মরার পর এবং জন্মের আগে সকল জীবাত্মা শাস্তি ভোগ করে কিন্তু তবুও সেই জীবাত্মার মানসিক ও শারীরিক রূপে শাস্তি ভোগ করা বাকি থাকে। তাই সেই সব জীবাত্মারা আবার জন্মগ্রহন করে তাদের বাকি শাস্তিটাও ভোগ করে।

আরও পড়ুন :

যেমন কর্ম তেমন জন্ম :

বন্ধুরা কোন কর্ম করলে হয় গাধা রূপে জন্ম ? কোন কর্ম করলে হয় ছুঁচো রূপে জন্ম ? কি পাপ করলে হয় কাক রূপে জন্ম ? কোন পাপ করলে হয় ছাগলের যোনিতে জন্ম ? গুরুজন তথা মাতা পিতার সাথে দুর্ব্যবহার করলে কি হয় ? ছল চাতুরী করলে কোন যোনিতে জন্ম হয় এ সকল প্রশ্নের উত্তর এই পোস্টটিতে পেয়ে যাবেন। দয়া করে পোস্টটি সম্পূর্ন পড়তে থাকুন। এই janmo mrityu tathya এর বিষয়টি নিয়ে যে আলোচনা করছি সেটা হলো gorur puran এর অনুযায়ী। গরুর হলো ভগবান বিষ্ণুর বাহন। সুতরাং গরুর পুরানের কথা কখনো মিথ্যে হতে পারে না। আরেকটি কথা মনে রাখবেন গরুর পুরান কে কিন্তু ভগবান বিষ্ণুর অংশ বলা হয়ে থাকে। আপনার কর্ম অনুযায়ী আপনার পুনর্জন্ম কোন যোনিতে হবে সেটা আগে থেকেই গরুর পুরানে  উল্লেখ হয়ে আছে।

Gita তে বলা হয়েছে মৃত্যুর পর মানুষের শরীর নষ্ট হয় কিন্তু আত্মা নষ্ট হয় না। আত্মা পুরানো শরীর ছেড়ে নতুন শরীর ধারণ করে।

Gorur puran এ ৮৪ লক্ষ যোনির কথা বলা হয়েছে। তারমধ্যে সবথেকে শ্রেষ্ঠ জন্ম হলো মানুষের।

Gorur puran এ ভগবান বিষ্ণু এও বলেছেন একজন মানুষের কি রকম কর্ম করা উচিত। কি রকম কর্ম করলে মানুষ সব সময় সফলতা অর্জন করবেন। এবং জন্ম মৃত্যুর বন্ধন থেকে মুক্তি পেয়ে যাবেন। তাহলে চলুন শুরু করি।

কোন কর্মে কোন জন্ম :

১ - যেসব ব্যক্তিরা নারীদেরকে শোষণ করে, তাদের ওপর অত্যাচার করে, তাদের সাথে দুর্ব্যবহার করে, সেই সব ব্যক্তিরা পরের জন্মে ভয়ংকর রোগে জড়িয়ে পড়ে।

২ - গুরু পত্নীর সাথে যারা দুর্ব্যবহার করে তারা পরের জন্মে কুষ্ঠ রোগে ভোগে।

৩ - পরের স্ত্রীর সাথে যারা অবৈধ সম্পর্ক করে তারা ঘর নরকে যায়। তারা প্রথমে শিয়াল হয়ে জন্ম নেয়। তারপর কুকুর, তারপরে শকুনের জনিয়ে জন্ম নেয়। শুধু তাই নয় তারপরে এরা সাপ এবং পরে কাক এবং সবশেষে বকের যোনিতে জন্ম নেয়। এই সব যোনিতে কর্মফল ভোগ করার পর সবশেষে তারা মানুষের যোনিতে জন্ম নেয়।

৪ - বড়ো ভাইকে অপমান করা ব্যাক্তিরা পঞ্চ নামক পাখি হয়ে জন্ম নিবে এবং দশ বৎসর পাখির যোনিতেই থাকতে হবে। তারপর তারা আবার মনুষ্য জনম ফিরে পাবে।

৫ - ধোঁকা দেওয়া বা ছল কপট করা ব্যাক্তিরা পরের জন্মে পেঁচা হয়ে জন্ম নিবে। এটাই গরুর পুরানের সত্যি কথা। সাথে যারা ছল চাতুরী করা লোকদের সাহায্য করে এবং তাদের হয়ে মিথ্যা সাক্ষী দেয় তারা পরের জন্মে অন্ধ হয়ে জন্ম নেয়।

৬ - যারা gurudev দের অপমান করে কিংবা তাদের কথার অবমাননা করে তাদেরও কর্মফল ভোগ করতে হয়। গুরুদেবদের অপমান করা মানে ভগবানকে অপমান করা। এমন ব্যাক্তিরা পরের জন্মে ব্রহ্ম রাক্ষস হয়ে জঙ্গলে বিচরন করে।

৭ - যারা সবসময় ভগবানকে ডাকেন তাদের পূজা করেন তাদের ভজনা করেন তারা সমস্ত চিন্তা থেকে মুক্তি পেয়ে যায়। এবং কেও যদি মৃত্যুর অন্তিম সময়েও কৃষ্ণ নাম কিংবা হরিনাম করেন তারা পরের জন্মে  অবশ্যই মানুষের যোনিতে জন্মগ্রহন করেন।

৮ - মাতা পিতাদের মনে দুঃখ দেওয়া কিংবা নিজেদের লোকের সাথে প্রতারণা করা ব্যাক্তিদের পুনর্জন্ম হয় ঠিকই। কিন্তু মাতৃ গর্ভেই তাদের মৃত্যু হয়ে যায়।

- গরুর পুরানে বলা হয়েছে যে, গো হত্যা, ভ্রুন হত্যা, নারী হত্যা করা মহাপাপ। এমন ধরনের পাপ করলে পরের জন্মে তাদের চন্ডাল হতে হয়।

১০ - গাভী হত্যা করা মহাপাপ। যারা গাভী হত্যা করে তারা পরের জন্মে মৃগ বা হরিণ হয়ে জন্ম নেয়। আর যারা শখে কোনো পশুকে হত্যা করে তারা অবশ্যই পরের জন্মে ছাগল হয়ে জন্ম নিবে। এবং তাকেও কোনো না কোনো কষাইয়ের হাতে মরতে হবে।

১১ - অন্য চুরি করলে ইঁদুর, এবং জল চুরি করলে চাতক পাখি হয়ে জন্ম নিতে হয়। এবং বস্ত্র চুরি করলে তোতা হয়ে জন্ম নিতে হয়। আবার যদি কেও কোনো সুগন্ধিত পদার্থ চুরি করে তাহলে তাকে ছুঁচো হয়ে জন্ম নিতে হয়।

১২ - মৃত্যুর সময়ে ভগবানের নাম করা ব্যাক্তিরা অবশ্যই মুক্তির পথে এগিয়ে যায়। তাই গীতায় বলা হয়েছে মৃত্যুর সময়ে হরির নাম সংকীর্তন করার জন্যে।

১৩ - যে সমস্ত ব্যাক্তিরা কেউকে হত্যা করে তারা জঘন্য অপরাধী হয় তারা পরের জন্মে প্রথমে গাধা হয়, তারপরে কুকুর, এবং তারপরে বাঘ হয়ে জন্ম নিয়ে পৃথিবীতে আসে। আবার তারা মনুষ্য যোনিতে জন্ম নেয়।

১৪ - যে সকল ব্যাক্তিরা অন্যদের সাহায্য করে, বা যে কোনো পশু কিংবা পাখিদের আদর করে, গরিবদের প্রতি সহানুভূতি দেখায়, আবার নিজের সঞ্চিত ধনকে নিঃস্বার্থভাবে কোনো ধার্মিক কাজে লাগায় তারা পরের জন্মে মানুষ হয়েই জন্ম নেয়।

Janmo mrityu tathya :

Janmo mrityu tathya র যে কথাগুলি আমি আপনাদের সামনে তুলে ধরলাম তা ১০০% সত্যি। কারন গরুর পুরান কখনো মিথ্যা হতে পারে না। আর যেই কথাগুলি আজকে আমি তুলে ধরলাম, সেই কথাগুলি পড়ে এই ঘোর কলিযুগের মানুষ অনেককিছু শিখতে পারবে।

উপসংহার :

কেমন লাগলো পোস্টটি সবাই কমেন্ট করবেন। Janmo mrityu tathya র ব্যাপারে যদি আপনাদের আরও কিছু জানার থাকে তাহলে আপনারা আমাকে কমেন্ট করতে পারেন। পোস্টটি যদি আপনাদের একটুও ভালো লেগে থাকে তাহলে আমার সাথে বলবেন জয় রাধে।। জয় শ্রীকৃষ্ণ।।
Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.